মোংলায় পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে গণ টিকাদান কার্যক্রম শুরু

রবিবার ৮ আগস্ট ২০২১ ০০:৩২


মোংলা প্রতিনিধি:


মোংলা পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে কোভিট-১৯ এর রেজিষ্ট্রেশনসহ গণ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।
শনিবার (৭ আগস্ট)সকাল থেকে উপজেলার ৬টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার ৩টি করে কেন্দ্রে এ টিকাদান কার্যক্রম শুরু হয়।মুষলধারে বৃষ্টি আর দুর্যোগপুর্ণ আবহাওয়া উপক্ষা করে সকাল থেকে প্রতিটি কেন্দ্রে থেকে টিকা গ্রহীতাদের ভীড় লক্ষ্য করা গেছে। প্রতিটি কেন্দ্রে নারী ও পুরুষের আলাদা আলাদা ৩ টি করে বুথের মাধ্যমে ৪ হাজার ২শ জনকে এ টিকা প্রদান করা হচ্ছে। প্রতিটি কেন্দ্রে জন্য এক জন পরির্দশক, ছয়জন করে টিকাদানকারী স্বাস্থ্যকর্মী ও নয়জন স্বেচ্ছাসেবক কাজ করছেন।প্রাথমিক পর্যায়ে ৪০ উর্ধ্বে বয়সের নারী-পুরুষদের আজ একদিনের জন্য এটি পরিক্ষামুলক ভাবে চলবে। পরবর্তীতে পূণরায় কবে নাগাদ টিকা দেয়া হবে তা মাইকিংয়ের মাধ্যমে জানিয়ে দেয়া হবে বলে জানায় মোংলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবেতোষ বিশ্বাস।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী, স্বেচ্ছাসেবক ও আনসার সদস্যরা সামাজিক দূরত্ব বজায় রেখে টিকা গ্রহণকারীদের টিকা নিতে সহায়তা করছেন।৯টি কেন্দ্র থেকে আজ ৪ হাজার ২শ জন টিকা গ্রহণ করবেন।

এদিকে সকাল ১১টার দিকে টিকাদান কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন উপজেলা নির্বার্হী কর্মকর্তা কমলেশ মজুমদার,পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান,সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নয়ন কুমার রাজবংশী,অধ্যক্ষ আবু সাঈদ খান, কাউন্সিলর এস এম কবির,পৌরসভার স্বাস্থ্য সহকারি  মোঃ বাদল ও স্বাস্থ্য বিভাগের সরকারি কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনের আরো অনেকে এসময় উপস্থিত ছিলেন।

এমএসি/আরএইচ