বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংরক্ষিত কাউন্সিলর হলেন ইসরাত

বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ ১৯:৫১


রইসুল ইমন, পটুয়াখালী::
 
পটুয়াখালীর বাউফল পৌরসভার ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাউফল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসরাত জাহান দুলু। এ নিয়ে তিঁনি ২য় বারের মত পৌর কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এর আগে ২০১২ সালে সর্বশেষ অনুষ্ঠিত বাউফল পৌর নির্বাচনে তিঁনি বিপুল ভোটে সংরক্ষিত আসনে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। 
 
সীমানা জটিলতার কারণে দীর্ঘ ৯ বছর পরে আগামী ৩১ জানুয়ারি বাউফল পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে অন্য দুই প্রার্থী নিজেদের প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়ায় এবারেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইসরাত জাহান দুলু নির্বাচিত হতে যাচ্ছেন। 
 
ইসরাত জাহান দুলু বাউফল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। পারিবারিক সূত্রে তিঁনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত। ছাত্র জীবনে তিঁনি ইউনিয়ন ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তাঁর স্বামী সফিজ সিকদার বাউফল পৌর শ্রমিক লীগের সভাপতি। তাঁর পুত্র শাহরিয়ার রুদ্র বাউফল সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন এবং উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করতেছেন। স্থানীয় অবকাঠামোর ব্যাপক উন্নয়ন, সুষ্ঠ সালিশ বিচার ও করোনাকালীন সময়ে প্রতিটি জনগণকে সকল ধরনের সহযোগিতা করে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে এই মহিলা নেত্রী। 
 
বাউফল নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনে মোট তিন জন প্রার্থী প্রার্থীতার ফরম সংগ্রহ করেছিলেন। দুই জন প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত জানিয়েছে তাই ইসরাত জাহান দুলু পুনরায় নির্বাচিত হতে যাচ্ছেন। যেহেতু ১৪ জানুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ তাই আগামী ১৫ জানুয়ারি আনুষ্ঠানিক ভাবে তাঁকে কাউন্সিলর ঘোষণা করা হবে। 
 
বাউফল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ইসরাত জাহান দুলু বলেন, আপনাদের দোয়ায় আমি পুনরায় নির্বাচিত হতে যাচ্ছি। জনগণের ভালোবাসা নিয়ে সকলের সেবা করে যেতে চাই আজীবন। 

এমএসি/আরএইচ