বঙ্গবন্ধু স্মরনে জীবননগরে ইন্দো-বাংলা মেডিকেল ক্যম্প উদ্বোধন 

রবিবার ৭ আগস্ট ২০২২ ১০:২২


মুতাছিন বিল্লাহ,জীবননগরঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শাহাদাত বার্ষিক উপলক্ষে চুয়াডাঙ্গার জীবননগরে ইন্দো- বাংলা মেডিকেল ক্যম্প উদ্বোধন করা হয়েছে।গরীব,অসহায় ও দুস্থ জটিল এবং কঠিন রোগীদের বিনামূল্যে চিকিৎসার জন্য আয়োজনের উদ্যোগ নিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগর টগর। 
গতকাল শনিবার সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতে পুষ্পমালা অর্পণ করে জীবননগরের পৌরসভার  চত্বর ভারতীয় বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে এ ফ্রি মেডিকেল ক্যাম্প আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন এ অনুষ্ঠানে আয়োজক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর।
এসময় আয়োজক টগর তার বক্তব্যে বলেন, আগষ্ট মাস শোকের মাস এমাসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের যারা শহীদ হয়েছে তাদের স্মরনে করে আমি আমার এলাকার দুঃস্থ, গরিব অসহায় ও বয়স্ক নারী-পুরুষ যারা উন্নত চিকিৎসার জন্য বাইরে যেতে পারেন না তাদের জন্য  এপার-ওপার বাংলার চিকিৎসকদের দিয়ে ফ্রি চিকিৎসার ব্যবস্থা দর্শনাতে করে থাকি। কিন্তুু সেখানে জীবননগরের মানুষ যেতে পারতো না, অসুস্থ  অবস্থায় যেতে না পারায় এবার আমি জীবননগর বাসীর কথা চিন্তা করে এখানে ক্যম্প স্থাপন করা হয়েছে,আমরা আগামীতে এই ইন্দো- বাংলা মেডিকেল ক্যম্প ব্যবস্থা অব্যাহত রাখব ইনশাল্লাহ। বঙ্গবন্ধু চেয়েছিলেন মানুষের পাশে দাড়াতে অনেকের সাধ থাকলেও সামর্থ না থাকায় উন্নত চিকিৎসার জন্য বাইরে যেতে পারে না।তাই তাদের কথা চিন্তা করে ভারতের চিকিৎসক দিয়ে তাদের বিনামূল্য উন্নত চিকিৎসার ব্যবস্থা করেছি,আমাদের ফ্রী চিকিৎসা কার্যক্রম অনেকের জটিল ও কঠিন রোগাক্রান্ত মানুষ সুস্থ হবে ইনশাআল্লাহ । সেক্ষেত্রে সর্ব মহলে আন্তরিক মনোভাব ও সহযোগিতা এ কার্যক্রমের সফলতা এনে দিবে।
জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ নজরুল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু মো.আব্দুল লতিফ অমল এর সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন,ভারতের রুবি হাসপাতালে পরিচালক অরিন্দম সামন্ত , জীবননগর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম, দামহুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনসুর বাবু। 
আরো উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান হাফিজ,উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম মোর্তুজা, ফ্রী মেডিকেল ক্যাম্পের সমন্বয়কারী গোলাম ফারুক আরিফ,ভারতের রুবি জেনারেল হাসপাতালে কনসালটেন্ট অর্থোপিডিক্স বিশেষজ্ঞ ডা.দীপাঞ্জন ভদ্র,কনসালটেন্ট মেডিসিন ডা.কুমার দ্বীপ ব্যানার্জি,কনসালটেন্ট কার্ডিওলজিস্ট ডা.তন্ময় মাঝী,কনসালটেন্ট গাইনি বিশেষজ্ঞ ডা.অয়ন মুখোপাধ্যায় ও নেফ্রলজি বিশেষজ্ঞ ডা.অমৃতাক্ষ দেব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী, পৌর মেয়র রফিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি মুন্সি নাসির উদ্দীন প্রমূখ।
এছাড়াও অনুষ্ঠানে উপজেলার জনপ্রতিনিধি,রাজনীতি বিদ,সাংবাদিক সহ অনেকে উপস্থিত ছিলেন।
কলকাতা রুবি জেনারেল হাসপাতালের পরিচালক অরিন্দম সামান্ত'র সহযোগিতায় এই আন্তর্জাতিক মেডিকেল ক্যাম্পের মাধ্যমে  দিন ব্যাপি ৪০০ জনকে চিকিৎসা সেবা প্রদান করেছেন। 
এমপি হাজী আলী আজগর টগরের এ ফ্রী চিকিৎসা কার্যক্রম প্রসংসিত হয়েছেন সর্বমহলে।

এমএসি/আরএইচ