পুরাতন গাড়ি‌ কেনাবেচার আড়ালে মাদক ব্যবসা

রবিবার ৯ জানুয়ারী ২০২২ ২২:০৭


 

বনানী (ঢাকা) প্রতিনিধিঃ
রাজধানী বনানীর আলোচিত মাদক ব্যবসায়ী শহিদুল ইসলাম হালিম এবং তার সহযোগী রুবেলকে গ্রেপ্তার করেছে পুলিশ। দীর্ঘদিন যাবত পুরাতন গাড়ি‌ কেনাবেচার আড়ালে মাদক ব্যবসা পরিচালনা করতো তারা। এবং বিভিন্ন সময় কৌশলে তারা রাজনৈতিক গন্যমান্য ব্যক্তিদের সাথে ছবি তুলে তা ব্যবহার করে ফায়দা হাসিল করতো।
 
অবশেষে গত বছরের ২২ ডিসেম্বর, শাহজাহানপুর থানার কর্মরত পুলিশ বাহিনীর হাতে বিপুল পরিমাণ মাদকসহ গ্রেপ্তার হয় তারা দু'জন।
 
মামলার এজাহার সূত্রে জানা যায়, শাহজাহানপুর থানাধীন (শাহজাহানপুর পুলিশ ফাঁড়ির আওতাধীন) রেলওয়ে কলোনি এলাকা থেকে (১) শহিদুল ইসলাম হালিম (৩৬), পিতা-মৃত আব্দুল মতিন, মাতা- নুরজাহান বেগম, সাং দক্ষিণ রুপসা, থানা- ফরিদগঞ্জ, জেলা- চাঁদপুর। এ/পি বাড়ী নং ৩১, রোড নং ১০, নিকুঞ্জ-১, থানা- খিলক্ষেত, ঢাকা। (২) মোঃ রুবেল হোসেন (৩১), পিতা- মোঃ শাহ আলম হোসেন, মাতা- ফাতেমা বেগম, সাং হাইধননগর, থানা- বাঞ্ছারামপুর, জেলা- বি-বাড়ীয়া। এ/পি বাসা নং ১০৩, খা পাড়া এশিয়া পাম্প, থানা- টুঙ্গী পশ্চিম, জেলা- গাজীপুর। এদের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১), ২৪(ক)/১০(ক)/৮(ক)/৪১ ধারায় গ্রেপ্তার করা হয়।
 
শাহজাহানপুর থানার এসআই জব্বার হোসেন (নীরস্র) এর নেতৃত্বে তাদের গ্রেপ্তার করা হয়েছিল। এসময় তাদের নিজ নিজ হেফাজত থেকে দেশি বিদেশি মদ ৫ বোতল, ১০০ পিছ ইয়াবা ট্যাবলেট ও ১ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। বর্তমানে এই মামলায় তারা জেলহাজতে রয়েছেন।
 
জানা গেছে, রাজনৈতিক পরিচয়ে শহিদুল ইসলাম হালিম এবং তার সহযোগী রুবেল হোসেন বনানীর ২/২ রোডে পুরাতন গাড়ি‌ কেনাবেচার আড়ালে মাদক ব্যবসা করে আসছিল। হালিম স্থানীয় এক নেতার ঘনিষ্ঠ বলে স্থানীয় সূত্রে জানা যায়। সেই প্রভাব খাটিয়ে মাদক ব্যবসা করতেন। পুরাতন গাড়ি‌ কেনাবেচার তার শোরুমটি বিএনপির সাবেক এক এমপি'র জমি লিজ নিয়ে গড়ে তোলা হয়েছে।
 
 

এমএসি/আরএইচ