পদ্মা সেতু বুঝে পেল সেতু কর্তৃপক্ষ 

বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ ১০:২১


পর্যবেক্ষণ প্রতিবেদক ::
স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের আর মাত্র দুদিন বাকি। আগামী ২৫ জুন সকালে পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) সেতুটি প্রকল্প কর্তৃপক্ষকে বুঝিয়ে দিয়েছে। 

বুধবার (২২ জুন) বিকেলে পদ্মা সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলাম মাওয়ায় ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছ থেকে সেতু বুঝে নেওয়ার চিঠি গ্রহণ করেন। গণমাধ্যমকে তিনি জানান, ঠিকাদার তাদের সেতু বুঝিয়ে দিয়েছে। তারা এখন উদ্বোধনী অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করার জন্য সর্বাত্মক চেষ্টা চালাচ্ছেন।

প্রকল্পসংশ্লিষ্ট সূত্র জানায়, সেতু বুঝে নেওয়া না হলে উদ্বোধন করা যায় না। এখন সব আনুষ্ঠানিকতা শেষ হয়ে গেছে। এরপর প্রকল্পের পরিচালক সেতু কর্তৃপক্ষকে পদ্মা সেতু বুঝিয়ে দেবেন। কারণ, উদ্বোধনের পর টোল আদায়, রক্ষণাবেক্ষণসহ পুরো দায়িত্ব চলে যাবে সেতু কর্তৃপক্ষের হাতে।

এদিকে সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে উৎসবের আমেজ মুন্সিগঞ্জের পদ্মাপাড়ে। উদ্বোধন ও সমাবেশ হবে মাওয়ায়। তাই প্রস্তুতি এখন শেষ পর্যায়ে। পদ্মা সেতু উত্তর থানা সংলগ্ন অনুষ্ঠান স্থল ও ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে চলছে সাজসজ্জা। জোরদার করা হয়েছে নিরাপত্তা।

এমএসি/আরএইচ