ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

শনিবার ১৪ মে ২০২২ ১১:৩৪


পর্যবেক্ষণ প্রতিবেদক ::
রাজধানীর ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের কমিটি ঘোষণার পর দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে কয়েকজনকে মারধর ও কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে। শুক্রবার  রাত সাড়ে ৯টার পর শুরু হয় সংঘর্ষ। এ ঘটনায় কলেজের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করেন, ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণার পর বাদ পড়াদের ওপর চড়াও হন কমিটিতে পদ পাওয়া নেত্রীরা। এরপর দুই গ্রুপের সংঘর্ষ শুরু হয়। এসময় ছাত্রলীগ কর্মীদের অনেকে স্লোগান দিতে থাকেন।

এর আগে বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা প্রেস বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক হিসেবে রাজিয়া সুলতানার নাম আসে।

ইডেন কলেজ ছাত্রলীগের নতুন কমিটির সাংগঠনিক সম্পাদক নুরজাহান খানম সামিয়া গণমাধ্যমকে বলেন, অনেকে প্রত্যাশিত পদ না পেয়ে বিক্ষোভ করছে। ভাঙচুর করা হয়েছে আমাদের কক্ষ। 

উল্লেখ্য, শুক্রবার বিকেলে সম্মেলনেরও প্রায় তিন বছর পর বাংলাদেশ ছাত্রলীগ ইডেন কলেজ শাখার আংশিক কমিটি ঘোষণা করা হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা সেই কমিটিতে সভাপতি হিসেবে তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক হিসেবে রাজিয়া সুলতানা স্থান পান।

এমএসি/আরএইচ