আ'লীগের মনোনয়ন না পেয়ে জামায়াতের সমর্থনে স্বতন্ত্র প্রার্থী হলেন নুরুল আমীন

সোমবার ১০ জানুয়ারী ২০২২ ১৮:০৩


মহান মুক্তিযুদ্ধের অন‍্যতম সংগঠক ও মুজিবনগর সরকারের অন‍্যতম উপদেষ্টা ন‍্যাপ প্রধান অধ‍্যাপক মোজাফফর আহমদের জন্মভূমি ও সমাধীস্থলের সামনে দাড়িয়ে গত ৯ই জানুয়ারি রোববার দেবিদ্বারের এলাহাবাদ গ্রামে তথাকথিত ঐক্যের ডাক দিয়েছেন দেবিদ্বার উপজেলা জামাতের সাবেক আমির ও জামায়াতের জেলা নায়েবে আমীর আবুল কাশেম মাস্টার।

 উক্ত সমাবেশ থেকে আসন্ন ৭নং এলাহাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বেচ্ছাসেবক লীগ নেতা নুরুল আমিন নুরুকে সমর্থন দেওয়া হয় এবং তাকে জয়ী করতে জামাত বিএনপি ঐক্যবদ্ধভাবে কাজ করবে বলে ঘোষণা দেওয়া হয়। স্বতন্ত্র প্রার্থী নুরুল আমিনের সমর্থনে আরো বক্তব্য রাখেন ইউনিয়ন বিএনপির সভাপতি মো. নজরুল ইসলাম সরকার, ইউনিয়ন বিএনপির সাবেক আহ্বায়ক কৌশিক আহমেদ হুমায়ুন, যুবদল নেতা জুয়েল মুন্সি ও অন‍্যান‍্যরা। সভায় সভাপতিত্ব করেন আবুল কাশেম মাস্টার আর সভা পরিচালনা করেন ছাত্রদলের সাবেক সভাপতি মো. সাহেদ আহমেদ সোহেল। তথাকথিত ঐক্য প্রক্রিয়ার সভায় আওয়ামী লীগের নেতৃস্থানীয় কোনো নেতাকর্মী যোগদান করেনি। এ ঘটনায় আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করে জানান- নুরুল আমিনকে জয় করতে জামায়াত-বিএনপি জোট বেঁধেছে নৌকার বিরুদ্ধে, যা গ্রামের ঐক‍্য বল‍ে অপপ্রচার চালানো হচ্ছে। প্রকৃতপক্ষে নৌকাকে হারানোর জন্য জামাত-বিএনপি আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এ বিষয়ে এলাহাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সিরাজুল ইসলাম সরকার বলেন- আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মনোনয়ন না পেয়ে জামাতের সমর্থনে নির্বাচন করার খবরে আমি অবাক হয়েছি।

জামায়াতের সমর্থনে নির্বাচন করার বিষয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা নুরুল আমিনের বক্তব্য জানার জন্য একাধিক বার ফোন করলেও তাকে পাওয়া যায়নি।

এমএসি/আরএইচ