আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি চ্যাম্পিয়ন মৌলভীবাজার

সোমবার ৩ জানুয়ারী ২০২২ ১৬:৪৩


 

তিমির বনিক মৌলভীবাজার জেলা প্রতিনিধি:
আইজিপি কাপ জাতীয় যুব কাবাডির চূড়ান্তপর্বে ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে মৌলভীবাজার জেলা কাবাডি দল। 
রোজ রবিবার (২রা জানুয়ারি) ঐতিহাসিক পল্টন মাঠে অনুষ্ঠিত বালক বিভাগের ফাইনালে মৌলভীবাজার ২৯-১৫ পয়েন্টে চট্টগ্রাম জেলা দলকে হারিয়ে শিরোপা জিতে নেয়। 
২০১৮ সালে সর্বশেষ আসরেও চ্যাম্পিয়ন হয়েছিল দলটি। ফাইনালে ম্যাচের শুরু থেকেই লিড পায় মৌলভীবাজার। দলটি ১০-৭ পয়েন্টের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করেছে। বিরতির পরও লিড অব্যাহত রাখে মৌলভীবাজার। শেষ পর্যন্ত ২৯-১৫ পয়েন্টের ব্যবধানের জয়ে শিরোপা অক্ষুন্ন রাখে। 
ফাইনালে বালক বিভাগে মৌলভীবাজারের মো. যুবায়ের সেরা রেইডার ও তাজউদ্দীন হয়েছেন সেরা ডিফেন্ডার। 
ফাইনাল শেষে কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি মহোদয়। 
এ সময় আরো উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মুর্তজা , যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এম. আখতার হোসেন, ফেডারেশনের সাধারণ সম্পাদক, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক-১, টুর্নামেন্ট কমিটির ভাইস চেয়ারম্যান ও অতিরিক্ত ডিআইজি গাজী মো. মোজাম্মেল হক, যুগ্ম সম্পাদক-২ ও টুর্নামেন্ট কমিটির সদস্যসচিব নেওয়াজ সোহাগ।

এমএসি/আরএইচ